WGP Mini UPS Price in BD and Bangla Review

WGP Mini UPS Price In BD

আজকের যুগে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করতে গিয়ে সবচেয়ে বেশি বিড়ম্বনায় পড়তে হয় লোডশেডিং এর সময়। জেনারেটর বা আই.পি.এস কেনার মতো সামর্থ্যও সবার থাকে না। এক্ষেত্রে ভালো একটা সমাধান হতে পারে WGP Mini UPS । আজকে আপনারা এর মূল্য (WGP Mini UPS Price in BD) এবং বিস্তারিত রিভিউ জানতে পারবেন।

লোডশেডিং এর সময় আইসিটি ডিভাইসগুলো সচল রাখার জন্য অনেকেই বিকল্প পাওয়ার সোর্স হিসেবে ইউ.পি.এস ব্যবহার করতে চান। তবে বাজারে প্রচলিত বিভিন্ন ইউ.পি.এস এর তুলনায় WGP Mini UPS এর ব্যাক আপ টাইম এবং পারফরম্যান্স সহ বিভিন্ন সুযোগ-সুবিধা আপনাকে নিশ্চয়ই মুগ্ধ করবে।

আজকের আর্টিকেল থেকে আপনারা WGP Mini UPS, স্পেসিফিকেশান, মূল্য (WGP Mini UPS Price in BD), সুবিধা-অসুবিধা, রেটিং এবং ব্যবহারকারীদের মতামত জানতে পারবেন। তাই চলুন, দেরি না করে শুরু করা যাক WGP Mini UPS রিভিউ।

WPS Mini UPS Bangla Review

আমাদের আজকের রিভিউ আর্টিকেলটি আমরা কেবল মনগড়া তথ্য দিয়ে নয়; বরং এটি ব্যবহার করেছেন, এমন অনেকের মতামত ও রেটিং এর ভিত্তিতে লেখা হয়েছে। তাই আশা করি, এটি পড়ার পর WGP Mini UPS এর ব্যাপারে আপনি একটা ভালো ধারণা পাবেন।  

পাঠকের বোঝার সুবিধার্থে আমরা আর্টিকেলটি কয়েকটি সেকশনে ভাগ করেছি। প্রথম ভাগে আপনারা WGP Mini UPS এর স্পেসিফিকেশান, সুবিধা, অসুবিধা ইত্যাদি জানতে পারবেন।  দ্বিতীয় ভাগে আপনার বাংলাদেশে ডিভাইসটির দাম (WGP Mini UPS Price in BD), বহুল জিজ্ঞাসিত কিছু প্রশ্নের উত্তর এবং আমাদের মতামত জানতে পারবেন।

স্পেসিফিকেশান

মডেল : WGP103-5912-01

ব্যাটারি ক্যাপাসিটি : 8800 মিলি এ্যাম্পিয়ার (32.56 wh)

ধরণ: মাল্টি আউটপুর মিনি ইউ. পি. এস.

ব্যাটারি লাইফ: 500 times/cycle

ইউ. পি. এস. ইনপুট: 12 ভোল্ট -2A

আউটপুট: টাইপ ১:- ৫ ভোল্ট -1A, ৯ ভোল্ট -1A, ৯ ভোল্ট -1A; টাইপ ২:- ৫ ভোল্ট -1A, ৯ ভোল্ট -1A, ১২ ভোল্ট -1A

সর্বনিম্ন যে তাপমাত্রায় কাজ করবে: প্রায় -২০ ডিগ্রি সেলসিয়াস

সর্বোচ্চ যে তাপমাত্রায় কাজ করবে: প্রায় ৬৫ ডিগ্রি সেলসিয়াস

ওজন: ২৪৮ গ্রাম

ইউ. পি. এস. ইনপুট জ্যাক: 5.5*2.1mm, 

ইউ. পি. এস. আউটপুট জ্যাক: ইউ. এস. বি ৫ ভোল্ট

ডিসি ক্যাবল: 5.5*2.5mm

প্যাকেটে যা যা পাবেন:

WGP Mini UPS, এ মূল ডিভাইসটি সাধারণত কালো বা সাদা রং এর হয়। 

একটি ইউজার ম্যানুয়াল, যা দেখে সহজেই ডিভাইসটি ব্যবহারের কৌশলগুলো রপ্ত করতে পারবেন। 

দুইটি DC to DC cable, যা দিয়ে আপনি ইউ. পি. এস. থেকে রাউটার বা অন্য কোনো আইসিটি ডিভাইসে কানেক্ট করতে পারবেন।  

একটি ইউ. এস. বি মাইক্রো ক্যাবল, যা সাধারণত মোবাইল চার্জের কাজে লাগে।

Original WGP Mini UPS কিনুন BDShop.com থেকে (৬ মাসের ওয়ারেন্টিসহ)

WGP Mini UPS এর সুবিধা ও অসুবিধা

সুবিধা:

এটি একটি মিনি ইউ. পি. এস. হওয়ায় খুব সহজেই বহনযোগ্য।  

ভ্রমণের সময় এটিকে পাওয়ার ব্যাংক হিসেবে ব্যবহার করতে পারবেন। 

এটি প্রায় ৮ থেকে ১০ ঘণ্টা আপনার রাউটার, মোবাইল ফোন, ক্লোজ সার্কিট ক্যামেরা সহ বিভিন্ন আইসিটি ডিভাইস ব্যাক আপ দিতে সক্ষম। 

সুযোগ-সুবিধার তুলনায় দাম খুবই সাশ্রয়ী। 

অসুবিধা:

শুধু ৫ ভোল্ট, ৯ ভোল্ট এবং ১২ ভোল্টের ডিভাইসে কানেক্ট করা যায়। 

ডেস্কটপ বা ল্যাপটপের মতা ভারী ভারী আইসিটি ডিভাইসগুলো এ মিনি ইউ.পি.এস দিয়ে চালানো যায় না।

ডিভাইসটির ডিজাইন অনেকের কাছেই যথেষ্ট সুন্দর মনে হয় না।

মূল্য (WGP Mini UPS Price in BD)

আমাদের দেশে আইসিটি ডিভাইসগুলোর দাম প্রায়ই পরিবর্তন হয়। তাই আপনি যখন লেখাটা পড়ছেন, তখন মার্কেটে ডিভাইসটির দাম কত, সেটি নির্দিষ্টভাবে বলা সম্ভব হয় না। তবে এটা ঠিক যে, বড় ধরনের কোনো কারণ ছাড়া এসব ডিভাইসের দাম বাড়ে না। বরং সময়ের সাথে সাথে দাম কমে। 

বাংলাদেশে এই মিনি ইউ. পি. এস. টির মূল্য (WGP Mini UPS Price in BD) ১৫০০ টাকা থেকে ২০০০ টাকা। আমি যে সময়ে আর্টিকেলটি লিখছি, এ সময়ে বিভিন্ন অনলাইন শপে ১৫৯০ টাকায় ডিভাইসটি পাওয়া যাচ্ছে। আপনি বিডিশপ, দারাজ সহ বিভিন্ন অনলাইন প্ল্যাটফরমে এটি কিনতে পারবেন। অথবা নিকটস্থ সেলস সেন্টারেও কিনতে পারেন। 

তবে আপনি যখন ইউ. পি. এস. টি কেনার কথা ভাবছেন, সে সময় এই ডিভাইসটির দাম কত, সেটা যাচাই করে নেয়া উচিত। অনলাইনে বিভিন্ন ট্রাস্টেড শপে কত টাকায় এটি বিক্রি হচ্ছে, তা থেকেই আপনি ধারণা পেয়ে যাবেন।

ব্যবহারকারীদের মতামত

বিভিন্ন প্ল্যাটফরমে WGP Mini UPS এর ব্যবহারকারীরা এই ডিভাইসটি নিয়ে তাঁদের মতামত ব্যক্ত করেছেন। সাধারণত ব্যবহারকারীদের মতামত থেকেই একটি পণ্যের প্রকৃত ভালো-মন্দ বিবেচনা করা যায়। 

বিডিশপ, দারাজ সহ বেশ কয়েকটি প্ল্যাটফরম থেকে ডিভাইসটি কিনেছেন, এমন অনেক ব্যবহারকারীর বক্তব্য আমরা পর্যালোচনা করেছি। প্রায় ৯০ শতাংশ মানুষ WGP Mini UPS কে ৫ স্টার রেটিং দিয়েছেন। বাকি ১০ শতাংশের মধ্যে সিংহভাগ ব্যবহারকারী ৪ স্টার রেটিং দিয়েছেন।  এর থেকেই বোঝা যায়, WGP Mini UPS ব্যবহারকারীদের সন্তুষ্ট করতে পেরেছে।  

বিডিশপের কয়েকজন ব্যবহারকারী বলেছেন, দাম ও ব্যাক আপ টাইমের দিক থেকে ইউ.পি.এস টি অসাধারণ। অনেকে বলেছেন, এর ব্যাক আপ টাইম ‘মোর দ্যান্ এনাফ’। অনেকের মতে, তাঁরা এ ডিভাইসটির কারণে কারেন্ট চলে গেলেও ওয়াইফাই ব্যবহার করতে পারছেন, মোবাইলের শক্তিশালী পাওয়ার ব্যাংক হিসেবে ব্যবহার করতে পারছেন। 

তবে এর ডিজাইন নিয়ে কয়েকজন ব্যবহারকারী অসন্তুষ্টি প্রকাশ করেছেন। তাঁদের মতে, এর ডিজাইন বা কালার ভ্যারিয়েশন আরও আকর্ষণীয় হতে পারতো। তবে তাঁরাও এর সুবিধা ও মানের ভূয়সী প্রশংসা করেছেন।

কেন WGP Mini UPS ব্যবহার করবেন?

আপনি যদি একটি মিনি ইউ. পি. এস. কেনার কথা ভাবেন, তবে আপনার মূল লক্ষ্য কী? অবশ্যই লোডশেডিং এর সময় আপনার ওয়াইফাই রাউটার, মোবাইল, ক্লোজ সার্কিট ক্যামেরা ইত্যাদি ডিভাইসের ব্যাক আপ দেয়া। WGP Mini UPS ব্যাক আপের কাজটি খুবই নিপুণভাবে করতে পারে।   

প্রায় ৮ থেকে ১০ ঘণ্টা এই মিনি ইউ. পি. এস. টি ব্যাক আপ দিতে সক্ষম। এত দীর্ঘ সময় ব্যাক আপ দেয়ার ক্ষেত্রে WGP Mini UPS অনন্য। বাজারে প্রচলিত অন্য মিনি ইউ. পি. এস. গুলো সাধারণত এত লম্বা সময় ব্যাক আপ দিতে পারে না। 

তবে আপনি যদি ডেস্কটপ বা ল্যাপটপ কিংবা এরকম ভারি ডিভাইসের জন্য ব্যাক আপ চান, তবে WGP Mini UPS তার জন্য উপযু্ক্ত হবে না। আসলে এসব কাজের জন্য মিনি ইউ.পি.এস উপযুক্ত নয়।

বহুল জিজ্ঞাসিত কিছু প্রশ্নের উত্তর (FAQ)

প্রশ্ন: ডিভাইসের ওয়ারেন্টি আছে?

উত্তর: সাধারণত ৬ মাসের ওয়ারেন্টি দেয়া হয়। 

প্রশ্ন: কী কী ভ্যারিয়েশন আছে?

উত্তর: সাদা ও কালো রং এর ভ্যারিয়েশন আছে। তাছাড়া ৫- ৯- ৯ ভোল্ট এবং ৫- ৯- ১২ ভোল্ট এর ভ্যারিয়েশন আছে। 

প্রশ্ন: ইনপুট-আউটপুট ক্যাবল সাথে দেয়া হয়?

উত্তর: প্যাকেটের সাথেই আছে। তবে কেনার সময় চেক করে নিবেন। অনেক বিক্রেতা ইনপুট ক্যাবল দেন না বা দিতে ভুলে যান। 

প্রশ্ন: ব্যাটারি কত ক্ষমতার?

উত্তর: ৮৮০০ মিলি এ্যাম্পিয়ার। 

প্রশ্ন: ব্যাক আপ টাইম কতো?

উত্তর: ৮ থেকে ১০ ঘণ্টা, সাধারণত আরও বেশি। 

প্রশ্ন: কোথায় কোথায় ব্যবহার করা যাবে?

উত্তর: সাধারণত সকল ডিসি কারেন্ট ইকুইপমেন্টে ব্যবহার করা যাবে। মোবাইল, রাউটার, অ্যালার্ম সিস্টেম, কমিউনিকেশন সিস্টেম, সিকিউরিটি সিস্টেম, সেট টপ বক্স, রেডিং, ডিজিটাল ক্যামেরা, ব্লুটুথ ডিভাইস ইত্যাদিতে ব্যবহার করা যায়।

WGP Router UPS ও আমাদের মতামত

আপনি যদি সাশ্রয়ী দামের ভেতর আপনার ইলেকট্রনিক ডিভাইসের জন্য ব্যাক আপ ডিভাইস চান, বা একটি মিনি রাউটার কিনতে চান, তবে WGP Mini UPS নি‍‍‍‍শ্চিতভাবে একটি ভালো পছন্দ। যদি আপনি নকল পণ্যের খপ্পরে না পড়েন, তবে এর ব্যাক আপ টাইম নিয়ে বিন্দুমাত্রও চিন্তা করতে হবে না। 

দীর্ঘক্ষণ ব্যাক আপ দেয়া মতো সক্ষমতা থাকলেও, এই ডিভাইসটির দাম আপনার হাতের নাগালেই!! তাছাড়া বিভিন্ন শপে ডিসকাউন্টে কিংবা নতুন ইউজারদের জন্য বিশেষ ছাড়ে পণ্যটি বিক্রি করা হতে পারে। অনলাইনে খুঁজলেই এমন অনেক ট্রাস্টেড প্ল্যাটফরম পেয়ে যাবেন।  

সব মিলিয়ে দাম ও মানের দিক থেকে WGP Mini UPS অবশ্যই আপনার জন্য উপযুক্ত একটি সমাধান হতে পারে।

Original WGP Mini UPS ডিভাইসটি মাত্র ১৫০০ টাকায় কিনতে – এখানে ক্লিক করুন

শেষ কথা

WGP Mini UPS সম্পর্কে আজ আপনাদের বিস্তারিত জানানোর চেষ্টা করেছি। আশা করি, এর দাম (WGP Mini UPS Price in BD) ও মান সম্পর্কে আপনারা সম্যক ধারণা পেয়েছেন। বিভিন্ন ব্যবহারকারীর মতামত থেকে আপনারা WGP Mini UPS এর প্রকৃত ভালো-মন্দও বিবেচনা করতে পারবেন।

আশা করি, “WGP Mini UPS Price in BD and Bangla Review” নিয়ে আমাদের আজকের এ প্রবন্ধের মাধ্যমে আপনি ডিভাইসটি সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছেন। প্রিয় পাঠক, আজ এ পর্যন্তই। 

আমাদের লেখাটি ভালো লাগলে শেয়ার করতে পারেন। আপনার মতামত বা জিজ্ঞাসা থাকলে কমেন্টে জানাতে ভুলবেন না।

আরও পড়ুনঃ BOYA M1 Microphone এর রিভিউ এবং কিছু প্রশ্নের উত্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *